ঢাকা, ২৬ জুন, ২০১৯ || ১৩ আষাঢ় ১৪২৬
৩২৭

অক্টোবরে থ্রিজি চালু করছে বাংলালিংক

স্পেশাল করেসপন্ডেন্ট

প্রকাশিত: ২৭ সেপ্টেম্বর ২০১৩   আপডেট: ১১ মে ২০১৪


ঢাকা: অক্টোবর মাসের মধ্যেই থ্রিজি সেবা চালু করবে দেশের অন্যতম বৃহৎ মোবাইল অপারেটর বাংলালিংক।

বুধবার রাজধানীর ওয়েস্টিন হোটেলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন বাংলালিংকের প্রধান নির্বাহী  জিয়াদ শাতারা।

ঢাকার পর এ বছরের মধ্যে থ্রিজি সেবা চট্টগ্রাম, খুলনা ও সিলেট চালু করা হবে। পর্যায়ক্রমে দেশের অবশিষ্ট এলাকাগুলোতে এই সেবা পৌঁছে দেওয়া হবে।  

সংবাদ সম্মেলনে ভিম্পেল্কম লিমিটেডের ডেপুটি সিইও এবং চিফ অপারেটিং অফিসার ইয়ান এডভার্ড থাইগেসেন, চিফ কমার্শিয়াল অফিসার শিহাব আহমাদ, মার্কেটিং ডিরেক্টর সোলাইমান আলম ও রেগুলেটরি অ্যাফেয়ার্স ডিরেক্টর জাকিউল ইসলাম উপস্থিত ছিলেন।    

বাংলালিংকের প্রধান নির্বাহী বলেন, বাংলালিংকের থ্রিজি প্রযুক্তিতে যেতে পুরনো গ্রাহকদের নতুন করে থ্রিজি সিম কিনতে হবে না।

থ্রিজি সেবার জন্য বাংলালিংক ৩০০ মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে উল্লেখ করেন প্রধান নির্বাহী।

তিনি বলেন, এ মাসেই আমাদের গ্রাহক সংখ্যা ২৮ মিলিয়নে পৌঁছেছে। এটি ইতিবাচক দিক।

জিয়াদ শাতারা বলেন, উন্নত সেবায় আমাদের গ্রাহকদের প্রতি আমরা এখন আরো বেশি অঙ্গীকারাবদ্ধ। গ্রাহকদের নিয়মিত চাহিদা পূরণের জন্য আমাদের প্রয়োজনীয় বিনিয়োগ অব্যাহত রেখেছি। এরই মধ্যে আমরা আমাদের নেটওয়ার্ককে আরো শক্তিশালী এবং থ্রিজি সমমানের করার জন্য বড় বিনিয়োগ করেছি।
 
গত ৮ সেপ্টেম্বর থ্রিজি নিলামে ৫ মেগাহার্টজ স্পেকট্রাম কিনে নেয় বাংলালিংক। বাংলালিংক ছাড়াও গ্রামীণফোন ১০ মেগাহার্টজ, রবি ও এয়ারটেল ৫ মেগাহার্টজ স্পেকট্রাম কিনে নেয়।

সংবাদ সম্মেলনে ইউটিউবে বাংলালিংকের একটি প্রোমো ভিডিও স্ট্রিমিং এবং বাংলালিংকের মূল প্রতিষ্ঠান ভিমপেলকম লিমিটেডের হেড অব ইন্টারনাল কমিউনিকেশন লিনজে উইটেন বোগার্ডের সঙ্গে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে থ্রিজির প্রস্তুতির নমুনা তুলে ধরা হয়।

ভিম্পেল্কম লিমিটেডের একটি প্রতিষ্ঠান বাংলালিংক । বিশ্বের ৬ষ্ঠ বৃহৎ টেলিকম প্রতিষ্ঠান এশিয়া, আফ্রিকা, ইউরোপ এবং উত্তর আমেরিকার বহু দেশে তাদের নেটওয়ার্কের মাধ্যমে টেলিযোগাযোগ সেবা দিচ্ছে।    

বাংলাদেশ সময়: ১৬৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১৩/আপডেট ১৮৫৫ঘণ্টা