ঢাকা, ১৯ আগস্ট, ২০১৯ || ৩ ভাদ্র ১৪২৬
৫৪১

ওয়েস্টিনে চলছে নর্থ ও সাউথ ইন্ডিয়ান ফুড ফেস্টিভ্যাল

স্পেশাল করেসপন্ডেন্ট

প্রকাশিত: ২৬ সেপ্টেম্বর ২০১৩  


ঢাকা: ভোজন রসিকদের জন্য ঢাকার পাঁচতারকা হোটেল ওয়েস্টিনে বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে নর্থ ও সাউথ ইন্ডিয়ান ফুড ফেস্টিভ্যাল।

বুধবার ওয়েস্টিন হোটেলে এক সংবাদ সম্মেলনে সপ্তাহব্যাপী এই ফেস্টিভ্যালের আয়োজনের ঘোষণা দেন হোটেলের এক্সিকিউটিভ অ্যাসিসট্যান্ট (ফিন্যান্স) ম্যানেজার আফতাব আনসারী।

ভারতীয় ডেপুটি হাইকমিশনার সন্দ্বীপ চক্রবর্তী ফিতা কেটে ফেস্টিভ্যালের উদ্বোধন করেন। তিনি বলেন, বাংলাদেশ ও ভারতের মধ্যে খাবারের মধ্যে খুব বেশি পার্থক্য নেই। যে কারণে বাংলাদেশে ভারতের খাবার খুবই জনপ্রিয়।

দক্ষিণ ও উত্তর ভারতের খাবারের বৈশিষ্ট্য তুলে ধরতে গিয়ে তিনি বলেন, দক্ষিণ ভারতের খাবারে ভাত, মাছ ও সবজির প্রাধান্য থাকে। আর উত্তর ভারতের খাবার রুটি, মোগলাই প্রধান। দুই অঞ্চলের খাবারের স্বাদ, ঘ্রাণও ভিন্ন।

ফেস্টিভ্যাল উপলক্ষে ভারত থেকে শেফ ধর্মেন্দ্র শর্মা ও সুরেশ থাংগাভেলু ঢাকায় এসেছেন। সংবাদ সম্মেলনে জেট এয়ারের কান্ট্রি ম্যানেজার বিনয় ভার্মা উপস্থিত ছিলেন।

ফেস্টিভ্যালে উল্লেখ্যযোগ্য খাবারের মধ্যে রয়েছে- হায়দারাদের কাচ্চি বিরিয়ানী, গিল-ই ফেরদৌস, কোসামবারি সালাদ, কোজি ভর্তা কারি, থালি মাচিল, উরুলাই রোস্ট, নিজামী হাদি, নালি রোজানশ, প্রন কারি, কোজি রিসাম, থাক্কালি চারু, আনারসের হালুয়া বিবিধ।    

জনপ্রতি এই ফেস্টিভ্যালে খাবারের মূল্য ধরা হয়েছে চার হাজার ৫০০ টাকা। রিজার্ভেশনের জন্য যোগাযোগ করুন: ৯৮৯১৯৮৮

বাংলাদেশ সময়: ২০৩১ ঘন্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৩