ঢাকা, ২৫ জুন, ২০১৯ || ১১ আষাঢ় ১৪২৬
২২০০ টন কার্গো নিয়ে বিপদে কর্তৃপক্ষ

২২০০ টন কার্গো নিয়ে বিপদে কর্তৃপক্ষ

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের রানওয়ে সংলগ্ন এলাকাসহ বিভিন্ন স্থানে দীর্ঘ সময় ধরে পড়ে থাকা প্রায় ২২০০ টন কার্গো পণ্য নিয়ে বিমান ও কাস্টমসের মধ্যে টানাহেঁচড়া চলছে। আমদানি করা ওই সব পণ্যের সঙ্গে এয়ারওয়ে বিলের সমন্বয় না থাকায় তা খালাস বা নিলামে তোলা যাচ্ছে না। বিষয়টি নিয়ে চরম অস্বস্তিতে পড়েছে শাহজালালের নিরাপত্তার দায়িত্বপ্রাপ্ত ব্রিটিশ প্রতিষ্ঠান। বিষয়টি সরকারের পররাষ্ট্র ও বেসামরিক বিমান মন্ত্রণালয়ের নজরে এনেছে ঢাকাস্থ ব্রিটিশ হাইকমিশন।

০৫:২৯ পিএম, ১১ মে ২০১৬ বুধবার

শাহজালালের আকাশে অপেক্ষায় ছিলো ৪ প্লেন

শাহজালালের আকাশে অপেক্ষায় ছিলো ৪ প্লেন

ফ্লাই দুবাই, ইতিহাদ, এমিরেটস ও মালয়েশিয়ান এয়ারলাইনসের নিয়মিত শিডিউলের এই প্লেনগুলোর রোববার সন্ধ্যায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের কথা ছিলো। কিন্তু হঠাৎ করে রাজধানী ঢাকা ও এর আশপাশের এলাকায় বজ্রসহ বৃষ্টি ও ৭৫ কিলোমিটার বেগে কালবৈশাখী শুরু হলে সেগুলি বিড়ম্বনায় পড়ে।

০৮:০৬ পিএম, ২ মে ২০১৬ সোমবার

ঢাকা বিমানবন্দরে কমপেনসেশন পেল সাউদিয়ার ৫ যাত্রী

ঢাকা বিমানবন্দরে কমপেনসেশন পেল সাউদিয়ার ৫ যাত্রী

জেদ্দা থেকে আসা পাঁচ যাত্রীকে অবতরণের পর পর ব্যাগ বুঝিয়ে দিতে না পারায় ‘ডিলেইড ব্যাগেজ কমপেনসেশন’ দিয়েছে সাউদিয়া এয়ারলাইন্স। জেদ্দা থেকে আসা এসভি-৮০৪ ফ্লাইটের যাত্রীদের মধ্যে বিজনেস ক্লাসের এক যাত্রী ১০০ ডলার এবং অন্য চারজন ইকোনোমি ক্লাসের যাত্রীর প্রত্যেকে ৭৫ ডলার করে পেয়েছেন।

০৭:৪৯ পিএম, ২ মে ২০১৬ সোমবার

শাহজালালে পণ্য চুরি হচ্ছে দেদারছে

শাহজালালে পণ্য চুরি হচ্ছে দেদারছে

মঙ্গলবার সকাল ১০টা। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের কার্গো কমপ্লেক্স। কমপ্লেক্সের বারান্দাজুড়ে মালামালের ছড়াছড়ি। ভিতরে প্রবেশ নিষেধ। তবু অবাধে ঢুকছেন বহিরাগতরা। বারান্দার একদিকে হঠাৎ একটি জটলা দেখা গেল। একজন ব্যবসায়ীর চিত্কার-চেঁচামেচি। জানা গেল, নয় দিন আগে এই ব্যবসায়ী বিদেশ থেকে কোটি টাকা মূল্যের গার্মেন্ট পণ্য আমদানি করেছিলেন। কিন্তু বিমান ও কাস্টমস কর্তৃপক্ষ তার সেই মাল খুঁজে পাচ্ছে না।

০৭:১৭ পিএম, ৩০ এপ্রিল ২০১৬ শনিবার

কার্গো নিষেধাজ্ঞা উঠছে এ মাসেই

কার্গো নিষেধাজ্ঞা উঠছে এ মাসেই

ঢাকার হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দর থেকে যুক্তরাজ্যে সরাসরি কার্গো ফ্লাইটের ওপর থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহার হচ্ছে চলতি মাসেই। সিভিল এভিয়েশন কর্তৃপক্ষের একটি সূত্র এ তথ্য দিয়ে বলেছে, যুক্তরাজ্য থেকে আগত একটি উচ্চপর্যায়ের প্রতিনিধি দল বিমানবন্দরের বর্তমান সার্বিক নিরাপত্তা ব্যবস্থায় সন্তুষ্টি প্রকাশ করেছে। সব ঠিকঠাক থাকলে আগামী ২৯ এপ্রিল নিষেধাজ্ঞা প্রত্যাহারের সম্ভাবনা রয়েছে।

০৭:১৮ পিএম, ২৭ এপ্রিল ২০১৬ বুধবার

যাত্রীদের ত্রাতা তারা দু`জন

যাত্রীদের ত্রাতা তারা দু`জন

যাত্রী হয়রানি আর ‍দুর্ভোগ ছিলো নিত্যসঙ্গী। ব্যাগেজ কাটাছেঁড়া, ভয়-ভীতি দেখিয়ে অর্থ আদায়, আর কথায় কথায় টাকা নেওয়া পরিণত হয়েছিলো অলিখিত নিয়ম-রীতিতে। মাত্র দুজন মানুষের উদ্যোমী প্রচেষ্টায় নিত্যদিনের এসব অনিয়ম-অভিযোগ থেকে ক্রমেই বেরিয়ে আসছে দেশের প্রধান বিমানবন্দর।

০৭:১০ পিএম, ২৭ এপ্রিল ২০১৬ বুধবার

বিমানবন্দ‌‌রের সম্ভাব্যতা যাচাই শেষ হবে ২০১৭ তে

বিমানবন্দ‌‌রের সম্ভাব্যতা যাচাই শেষ হবে ২০১৭ তে

সরকারি-বেসরকারি অংশীদারিত্বের (পিপিপি) আওতায় প্রথম প্রকল্প হিসেবে ২০১০ সালের আগস্টে বঙ্গবন্ধু শেখ মুজিব আন্তর্জাতিক বিমানবন্দর নির্মাণ প্রকল্পে নীতিগত অনুমোদন দেয় মন্ত্রিসভা। পরবর্তীতে পিপিপি থেকে সরে এসে নিজস্ব অর্থায়ন ও দাতা সংস্থার সহায়তায় দেশের সবচেয়ে বড় ও আধুনিক এ বিমানবন্দর নির্মাণের উদ্যোগ নেয় সরকার। এখন চলছে সম্ভাব্যতা যাচাইয়ের কাজ, যা ২০১৭ সালে শেষ হবে।

০৬:৪৮ পিএম, ২৭ এপ্রিল ২০১৬ বুধবার

এই বিভাগের জনপ্রিয়